কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা সংসদে সাঈদীর ভাষণ

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- কুড়িগ্রামের উলিপুরে মুক্তিযোদ্ধা সংসদ উলিপুর কমান্ড অফিসে একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর ভাষণ বাজানো হয়েছে। উপজেলা প্রেস ক্লাব নামের একটি সংগঠনের অনুষ্ঠানে শনিবার (২০ এপ্রিল) বিকেলে সাঈদীর ভাষণ বাজানো হয়। প্রায় পৌনে এক ঘণ্টাব্যাপী ভাষণটি বাজার পর বিষয়টি স্থানীয় মুক্তিযোদ্ধাদের গোচরে আসে। তারা তাৎক্ষণিকভাবে পুলিশকে বিষয়টি জানালে, পুলিশ ঘটনাস্থলে এসে মাইক জব্দ করে অপারেটরকে আটক করে নিয়ে যায়।

মুক্তিযোদ্ধা রবিউস সামাদ জানান, খবর পেয়ে তিনি তাদের কার্যালয়ে ভাষণ বাজানোর সত্যতা পান। এরপর পুলিশে খবর দেন। উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, অভিযোগ পেয়ে মাইকটি জব্দ ও অপারেটরকে আটক করে থানায় নিয়ে আসা হয়। জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, উপজেলা প্রেস ক্লাব নামের সংগঠনটির দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদের চত্বর অনুমতি ছাড়াই ব্যবহার করছিল বলে জানা যায়। এদিকে সকালে সংগঠনটির এই প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম ৩ আসন উলিপুরের সংসদ সদস্য এমএ মতিন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের, ওসি মোয়াজ্জেম হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ফয়জার হোসেন, উলিপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নিমাই সিংহ প্রমুখ।

মুক্তিযোদ্ধা সংসদ উলিপুর কমান্ডের প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের জানান, ওই সংগঠনটি অফিস ব্যবহারের অনুমতি নেয়নি। আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। উপজেলা প্রেস ক্লাবের আহ্বায়ক মিজানুর রহমান লিটন এ বিষয়ে বলেন, ওখানে ভাষণ কিভাবে কারা বাজাল এ বিষয়ে তিনি কিছু জানেন না। সাবেক কমান্ডার ফয়জার রহমানের কাছ থেকে অফিস ব্যবহারের অনুমতি নেওয়া হয়েছিল বলে তিনি দাবি করেন। উৎস : দেশ রূপান্তর ও আমাদের সময়.কম।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’