ডোমারে প্রেস ব্রিফিংয়ে সরকারের উন্নয়ন তুলে ধরল জেলা তথ্য অফিস

নীলফামারীনিউজ, ডোমার অফিস- উন্নত রাষ্ট্র ও জাতি গঠন বিষয়ে জনগনকে উদ্বুদ্ধ ও সম্পৃক্ত করনের লক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) ডোমার উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা তথ্য অফিসের উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করেন জেলা তথ্য অফিসার মামুন অর রশিদ। এসময় উপস্থিত ছিলেন-ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ এবং সহকারী তথ্য অফিসার প্রকাশ চন্দ্র রায়। প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে উন্নত রাষ্ট্র ও জাতি গঠনের জন্য বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরেন।

এরমধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১,বাংলাদেশ সরকারের ফার্স্ট ট্রাক প্রকল্পগুলো হচ্ছে, পদ্মা সেতু প্রকল্প,পদ্মা সেতু রেলওয়ে সংযোগ প্রকল্প,রুপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্প, রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ প্রকল্প,মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প,মেট্রোরেল প্রকল্প,সোনাদিয়া গভীর সমুদ্র বন্দর প্রকল্প,পায়রা সমুদ্র বন্দর প্রকল্প,দোহাজারি-কক্সবাজার-গুনদুম রেললাইন নির্মান প্রকল্প,এলএনজি টার্মিনাল নির্মান প্রকল্প সমূহ।

এছাড়াও নীলফামারী জেলায় বিগত ১০বছরের উন্নয়ন প্রকল্পগুলো হচ্ছে, এলজিইডি’র অধিনে ৬৯০কিলোমিটার রাস্তা পাঁকাকরন,প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে দুই কোটি ৫৮লক্ষ ৪হাজার ৪৩৯টি বই বিনামূল্যে বিতরন, এলজিইডি’র অধীনে ১৯টি ব্রীজ নির্মান,৩৫টি কমিউনিটি ক্লিনিক নির্মান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে বিভিন্ন বেসরকারী মাধ্যমিক স্কুল ও কলেজে ৬১ভবন নির্মান,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৬০কিলোমিটার পানির পাইপ স্থাপন ও ৬হাজার ৩১২টি পানির উৎস স্থাপন,গনপূর্ত বিভাগের অধীনে ৩৪টি স্থাপনা নির্মান, জেলায় প্রায় ৮০শতাংশ এলাকা বিদ্যুৎ সেবার আওতায়,বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক হাজার ৭১টি মাল্টিমিডিয়া সামগ্রী প্রদান এবং ৩৮৯টি ভবন নির্মান করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে ডোমার রিপোর্টার্স ইউনিটির সভাপতি জুলফিকার আলী ভূট্টো ও প্রেসক্লাব সভাপতি মোজাফ্ফর আলীসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ৪০জন স্থানীয় সাংবাদিক উপস্থিত ছিলেন।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’