রংপুরে ১৬ লাখ টাকাসহ জাল নোট প্রস্ততকারী সাবেক সেনা সদস্য গ্রেফতার!

রংপুর প্রতিনিধি :: ভারতীয় ও বাংলাদেশী জাল নোট প্রস্ততকারী আলী হোসেন নামে এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন (আরপিএমপি) পুলিশ। বুধবার (১৫ মে) দুপুরে নগরীর পীরজাবাদ এলাকার জুগিটারী থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করে পুলিশ।

বুধবার বিকেলে রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এতথ্য জানান।

তিনি বলেন, রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় উঠে হয়েছে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট প্রস্ততকারী আলী হোসেন জড়িত। সে দীর্ঘদিন ধরে জার নোটের মাধ্যমে প্রতারণা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তার রংপুরের জুগিটারীর বাড়িতে পুলিশ অভিযান চালায়।

এসময় আলী হোসেনের শয়ন কক্ষে থাকা পুরোনো একটি লোহার ট্রাংক থেকে ১৬ লাখ দশ হাজার টাকার ভারতীয় ও বাংলাদেশী জাল নোট উদ্ধার করা হয়। এরমধ্যে ৫শ’ ও ১ হাজার টাকার বাংলাদেশী জাল নোট সাড়ে ১১ লাখ ও ভারতীয় ৪ লাখ ৬০ হাজার টাকা রয়েছে।

আরপিএমপি কমিশনার বলেন, গ্রেফতার আলী হোসেন কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামের মৃত আবেদ আলী ছেলে। সে সেনাবাহিনী থেকে অবসরে যাবার পর জাল নোট তৈরির মাধ্যমে প্রতারণার ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’