নীলফামারী শহরে যেখানে সেখানে বাস থামানো যাবে না!

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- “নীলফামারী হতে সৈয়দপুর অটোরিক্সা, অটোটেম্পু চালকদের নির্বিঘ্নে যাত্রী পরিবহনের স্বাধীনতা দিতে হবে; সৈয়দপুরের ঢেলাপীরে বাস শ্রমিক নামধারী চাঁদাবাজ সন্ত্রাসীদের গ্রেফতার করতে হবে এবং রাস্তায় অবৈধ ব্যারিকেট বন্ধ করতে হবে; নীলফামারী শহরে যেখানে সেখানে বাস থামানো যাবে না।” – এই তিন দফা দাবিতে নীলফামারীতে বিক্ষোভ সমাবেশ করে স্বারকলিপি প্রদান করেছেন বাংলাদেশ অটোরিক্সা ও অটোটেম্পু শ্রমিক ফেডারেশন নীলফামারী জেলা শাখা।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে জেলা শহরের শহীদ মিনার চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসক নাজিয়া শিরিনের কাছে স্বারকলিপি প্রদান করেন। সেখান থেকে পুনরায় ফিরে এসে তারা চৌরঙ্গীর মোড়ে সমাবেশ করেন।

এসময় বক্তব্য রাখেন, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, অটোরিক্সা, অটোটেম্পু ফেডারেশনের সহ সভাপতি সাকিল আহমেদ, আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক আবু তালেব, ডোমারের সড়ক সম্পাদক বাকি বিল্লা প্রমুখ।

বক্তারা এসময় অভিযোগ করে বলেন, কিছু কিছু ভূঁইফোর সংগঠন অটোরিক্সা ও অটোটেম্পুর চালকদের অসম্মান করেন। এরপর রাস্তাঘাটে চাঁদা দাবি করেন। যেখানে সেখানে বাস থামিয়ে যাত্রী তুলে ক্ষুদ্র এসব চালকের রুজির ওপর হস্তক্ষেপ করছে। জেলা শহর থেকে যাত্রী নিয়ে সৈয়দপুর শহরে যেতে না দেওয়া। দ্রুত এসব হয়রানী বন্ধের দাবি করেন তারা।

জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেন, বিষয়টি পরিবহনের সাথে যুক্ত, তাই সবার সাথে কথা বলে সমাধানের উদ্যোগ নেয়া হবে। সড়ক পরিবহন কমিটি (আরটিসি) রয়েছে, সেখানে উত্থাপন করা হবে। যেভাবে সমাধান করা যায়, সেটি করা হবে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’