সৈয়দপুরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উদ্ধোধন

মো. জাহিদুল হাসান জাহিদ- নীলফামারীর সৈয়দপু‌রে যথাযোগ্য ভাবে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ পালন করতে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার (১৭ জুলাই ) সকাল ১১টায় সৈয়দপুর উপজেলা পরিষদের পুরাতন হল রুমে উপজেলা সিনিয়র মৎস অফিসের আয়োজনে সংবাদ সম্মেলন করা হয়।

সিনিয়র উপজেলা মৎস অফিসার সানি খান মজলিস জাতীয় মৎস্য সাপ্তাহ ২০১৯ পালন করতে যেসকল কর্মসূচি হাতে নিয়েছেন তা উপস্থিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

তিনি জানান, এবারের জাতীয় মৎস সপ্তাহ মূল প্রতিবাধ্য বিষয় হচ্ছে “মৎস সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি” আগামী ১৮ জুলাই সকাল ১১ টায় জাতীয় মৎস সপ্তাহের শুভ উদ্ধোধনী হবে।

জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ এর গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে,সংবাদ সম্মেলন এবং মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা, ব্যানার, ফেস্টুন সহযোগে বর্ণাঢ্য র‍্যালি,মাছের পোনা অবমুক্তকরণ উদ্ধোধনী ও আলোচনা সভা, মৎ সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচন সভা ও প্রমাণ্যচিত্র প্রদর্শন, ফরমালিন বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, স্কুল কলেজ মৎস্যচাষ বিষয়ে আলোচনা/কুইজ প্রতিযোগিতা ও প্রমাণ্যচিত্র প্রদর্শন, হাট বাজর/জলবহুল স্হানে মৎস্যচাষ বিষয়ে উদ্ধুদ্ধকরণ সভা ও ভিডিও/প্রামাণ্যচিত্র প্রদর্শন, জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯-এর মূল্যায়ন, পুরষ্কার বিতরণ ও সমাপনী আনুষ্ঠান।

প্রতিটি অনুষ্ঠান বাস্তবায়ন করবে সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয় সৈয়দপুর। এসব কর্মসূচির কথা জানান তিনি। এসময় বিভিন্ন গনমাধ্যমের সংবাদ কর্মী উপস্থিত ছিলেন।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’