ডিমলায় ভ্যান-অটোর এলইডি লাইট যেন মরণফাঁদ!

বাদশা সেকেন্দার ভুট্টু, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি- নীলফামারীর ডিমলা উপজেলায় অটো চালক সমবায় সমিতির উদ্যোগে ব্যাটারী চালিত ইজিবাইক কিংবা অটোভ্যান এলইডি লাইট লাগিয়ে গাড়ী চালানোর ফলে এসব লাইট যেন বিপদের আলো হয়ে চোখে পড়ার কারনে অনেক দূঘর্টনা সারা জীবনের কান্নায় পরিনত হচ্ছে।

কিন্তুু কিছুতেই এলইডি লাইট লাগানো থেকে বিরত রাখা যাচ্ছে না অটোচালকদের। এলইডি লাইটের এই বিপজ্জনক আলো থেকে বাঁচতে এবং অটোবাইকে এলইডি লাইট না লাগানোর পরামর্শে অটো সমবায় সমিতির সভাপতি- ইউসুফ আলী ও সাধারন সম্পাদক মফিজার রহমান মোফা ও সাংগঠনিক সম্পাদক শরিফ হোসেন বলেন, নিজেদের গাড়ী লাইটগুলি খুলে ফেললেও এখনও উপজেলায় অধিকাংশ গাড়ীতে এলইডি লাইট দেখা যাচ্ছে। কিছুতেই শুনছেনা অটোচালকগণ ফলে আমরা সমিতির লোকজন রাস্তায় দাড়িয়ে থেকে অটো বাইকের এসব ক্ষতিকর লাইট খুলে ফেলার নির্দেশ প্রদান করছি।

এ বিষয় স্থানীয় পথচারী আব্দুর সালাম, শফিউল আলম শফি, আফি, সাজু প্রমূখ বলেন- এসব ক্ষতিকর লাইটগুলি যতদ্রুত সম্ভব অটোবাইক অটোভ্যান থেকে খুলে ফেলা জরুরী হয়ে পরেছে নইলে যে কোন সময় যে কোন মুহুর্তে পথচারীগনের দূঘর্টনার কবলে পড়তে পারে।

এ বিষয় ডিমলা উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার বলেন রাতের বেলায় এসব লাইটের আলো জনসাধারনের সমস্যা সৃষ্টি হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষে গণসচেতনতার জন্য অটোবাইকগুলিকে এলইডি লাইট খুলে ফেলতে মাইকিং করা হয়েছে এবং বিকল্প লাইট লাগানোর নির্দেশ প্রদান করা হয়েছে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’