জলঢাকার খুটামারা রহমানিয়া দ্বীমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের খোঁজ জানেন না সহকারী শিক্ষকরা!

ফরহাদ ইসলাম,জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি- বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোথায় গেছেন তা জানেন না ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। এমনকি বিদ্যালয়ের শিক্ষক হাজিরা খাতাটি প্রধান শিক্ষকের কাছে থাকায় দুপুর ১ টা পর্যন্তও হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারেননি ওই বিদ্যালয়ের কর্মরত শিক্ষকসহ কর্মচারীবৃন্দ।

ঘটনাটি নীলফামারী জলঢাকার খুটামারা ইউনিয়নের খুটামারা রহমানিয়া দ্বীমুখী উচ্চ-বিদ্যালয়ে। সরজমিনে সোমবার (৪ নভেম্বর) দুপুর ১২ টায় ওই বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে প্রধান শিক্ষকের কক্ষটি তালাবদ্ধ।

প্রধান শিক্ষক কোথায় তা জানতে চাইলে ওই বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ ও মশিউর রহমান জানান, ‘‘সকাল থেকে এখন পর্যন্ত প্রধান শিক্ষক বিদ্যালয়ে আসেন নাই কোথায় গেছে আমরা জানি না।’’ অপরদিকে ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষক স্বদেশ চন্দ্র রায় ও আশিকুর রহমান।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম.এ মাহাবুবে খালেক চৌধুরী বলেন,‘‘ আমি একটু বাইরে আছি। দায়িত্বের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,‘‘ সিনিয়র শিক্ষক আবুল কালাম আজাদকে দায়িত্ব প্রদান করেছি। তবে দায়িত্ব প্রদানের বিষয়টি অস্বীকার করেন সিনিয়র শিক্ষক আবুল কালাম আজাদ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জমসেদ আলী মুঠোফোনে বলেন,‘‘ প্রধান শিক্ষক আমার কাছে মৌখিকভাবে ছুটি নিয়েছে, তবে কাকে দায়িত্ব দিয়েছেন আমি তা জানিনা।’’

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আমি বিদ্যালয় পরিচালনা কমিটিকে অবগত করব।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’