সৈয়দপুরে নদীর পাড় কেটে এক গাড়ি মাটি বিক্রি হচ্ছে মাত্র ৬০ টাকায়! (ভিডিও)

নীলফামারীনিউজ, সিনিয়র ষ্টাফ করেসপন্ডেন্ট- নীলফামারীর সৈয়দপুরের কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পূর্ব বেলপুকুর বটতলী ধোপাঘাট গ্রামে চিকলী নদীর পাড়ের মাটি কেটে অবাধে বিক্রি করছে একটি চক্র। তাও এক গাড়ি মাটির দাম মাত্র ৬০ টাকা!

এতে করে হুমকির মুখে পড়েছে ওই এলাকার কৃষি জমি ও বসতবাড়ি। পাড়ের মাটি কেটে ফেলায় আসন্ন বন্যায় পাড় ভেঙ্গে বিস্তির্ণ এলাকা প্লাবনের আশঙ্কা করছেন এলাকাবাসী।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ট্রাক্টরে পর ট্রাক্টর দিয়ে মাটি কেটে নিয়ে যাওয়া হচ্ছে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, এই মাটি বিক্রি করেছেন পূর্ব বেলপুকুর দোয়ানী গ্রামের জনৈক জিয়া নামের ব্যক্তি। তার কাছ থেকে মাটি কিনেছেন পার্শ্ববর্তী কামারপুকুর ইউনিয়নের বিভিন্ন ইটভাটার মালিকেরা।

এলাকাবাসী জানান, এভাবে নদীর পাড়ের মাটি কেটে ফেলায় পাড় দুর্বল হয়ে গেছে। ফলে সামান্য বন্যাতেই পাড় ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে, এতে তারা চরম ক্ষতিগ্রস্ত হবেন।

জানতে চাইলে মাটি বিক্রেতা জিয়া মাটি বিক্রির বিষয়টি অস্বীকার করে জানান, আমি মাটি বিক্রি করি নাই, তবে আমার চাচা নুর মোহাম্মদ মাটি বিক্রি করেছেন। নদীর পাড়ের মাটি আপনি কিভাবে কাটেন-এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি জানিনা নদীর পাড় কতটুকু!

ভিডিও দেখুন-

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’