সৈয়দপুরে নীচু কলোনি রেলওয়ের জায়গা দালাল চক্রের খপ্পরে

মো.জাহিদুল হাসান জাহিদ-নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৮নং ওয়ার্ড নীচু কলোনি রেলওয়ে কোয়ার্টার এলাকার রেলওয়ের জমিতে একটি দালাল চক্র নিজেদের স্বার্থ হাসিল করতে কোহিত জমির মালিক আসলামকে দিয়ে রেলের জমিতে সীমানা পিলার পোতার চেষ্টা করলে এলাকাবাসীর প্রতিবাদের মুখে দালাল চক্রটি শটকে পড়ে।এই নিয়ে নীচু কলোনি বাসিন্দার মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানাযায়,সৈয়দপুর নীচু কলোনির রেলওয়ে কোয়ার্টার ও এর আশপাশের রেলওয়ের জমি কে ব্যক্তি মালিকনা সম্পত্তি বলে আসছে ওই চক্রটি।

তারই ধারাবাহিকতায় ৬ নভেম্বর মৃত এছার উদ্দিনের ছেলে আসলাম উদ্দিন ও তার কিছু লোকজন কে নিয়ে নীচু কলোনি রেলওয়ে কোয়ার্টার এলাকার রেলওয়ের জমি নিজের বলে দাবি করে সরকারি কোনো অনুমোতিপত্র বা রেলওয়ের কানুনগো ছাড়াই রেলওয়ের জমি মেপে সীমানা পিলার পোতার চেষ্টা করলে এলাকাবাসীর প্রতিবাদের মূখে চক্র টি সরে পড়ে।এতে নীচু কলোনিবাসি ফুসে উঠে।

দালাল চক্রের পুতলিকা বানিয়ে আগুনে পুড়িয়ে প্রতিবাদ জানান নীচু কলোনিবাসি।বিশ বছর আগেও কয়েকবার আসলাম ও তার লোকজন নীচু কলোনির রেলওয়ের জমি দখলের চেষ্টা করে ব্যর্থ হয়।

এব্যাপারে সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিনের সাথে মুঠোফোনে কথা হলে সে বলেন, তার জানা মতে নীচু কলোনি রেলওয়ের সম্পত্তি।আর অন্য কেউ রেলের জমির দাবিদার আছে তার জানা নেই।তবে রেলওয়ের সাথে চৌধুরী পরিবারের মামলা চলমান রয়েছে জানান তিনি।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’