জলঢাকায় এক কেন্দ্র থেকেই ৮০ জন ভুয়া পরিক্ষার্থী বহিস্কার!

ফরহাদ ইসলাম, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি- নীলফামারীর জলঢাকায় একটি কেন্দ্র থেকে চলতি প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরিক্ষায় ইবতেদায়ী শাখায় ১০ মাদ্রাসার অংশগ্রহনকারী ৮০ জন ভুয়া পরিক্ষার্থীকে বহিস্কার করেছেন কেন্দ্র সচিব।

মঙ্গলবার চিড়াভিজা গোলনা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আরবি পরিক্ষা চলাকালিন সময়ে তাদেরকে বহিস্কার করা হয়। বহিস্কৃত সবাই গোলনা ইউনিয়নের বিভিন্ন মাদ্রাসার হয়ে পরিক্ষা দিচ্ছিল।

কেন্দ্র সচিব ও চিড়াভিজা গোলনা উচ্চ-বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু জায়েদ আল নওরোজি বলেন,‘‘অভিযোগের প্রেক্ষিতে সহাকারী শিক্ষা কর্মকর্তা হারুন-অর রশিদকে সাথে নিয়ে যাচাই করলে দেখা যায় যে মাদ্রাসার পরিক্ষার্থীরা বিাভন্ন মাদ্রাসা ও স্কুলের ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থী। পরে পরিক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সাথে কথা বলে অভিযোগের সত্যতা মিলে এবং তৎক্ষানিক উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজাউদ্দৌলা’র উপস্থিতিতে তাদের প্রত্যেককে বহিস্কার করা হয়। কেন্দ্র সচিব আরও বলেন,এ কেন্দ্রে ১০ টি মাদ্রাসার ১১৮ জন শিক্ষার্থী ইবতেদায়ী শাখায় অংশগ্রহন করেছিল।’’

এ বিষয়ে ওই কেন্দ্রে দায়িত্বরত সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন-অর রশিদ বলেন,‘‘বিধি মোতাবেক অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।’’

উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা বলেন, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা চলতি প্রাথমিক সমাপনী পরিক্ষায় আর অংশ নিতে পারবে না এবং ওই প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য,চলতি পিইসি পরিক্ষায় উত্তর দেশীবাই নিম্ন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে থেকে ৮ জনকে একই অভিযোগে বহিস্কার করা হয়েছিল।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’