জলঢাকায় জেষ্ঠ্যতা লংঘন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব প্রদানের অভিযোগ

ফরহাদ ইসলাম, জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি- নীলফামারীর জলঢাকায় জেষ্ঠ্যতা লংঘন করে চাকরি বিধি বহির্ভূতভাবে মীরগঞ্জহাট ডিগ্রি মহাবিদ্যালয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব প্রদানে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে গত ২২ ডিসেম্বর সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেছেন ওই প্রতিষ্ঠানের জেষ্ঠ শিক্ষক সহকারী অধ্যাপক আবদুস ছাত্তার।

অভিযোগে জানা যায়,কলেজের এমপিও অনুসারে ১২ তম জুনিয়র প্রভাষক আবুজার রহমানকে চাকরি বিধির তোয়াক্কা না করে বিধি বহির্ভূতভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব প্রদান করেছেন কলেজ কমিটির সভাপতি ও সদ্য সাবেক হওয়া ওই কলেজের অধ্যক্ষ বজলুর রহমানসহ পরিচালনা কমিটি। ১১ সিনিয়র শিক্ষককে ডিঙ্গিয়ে আবুজার রহমানকে দায়িত্ব দেওয়ায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে কলেজের শিক্ষক কর্মচারীদের মাঝে। এতে কলেজের শিক্ষার পরিবেশ বিঘিœত হওয়ার আশংকা দেখা দিয়েছে।

এ বিষয়ে প্রভাষক (ভারপ্রাপ্ত অধ্যক্ষ) আবুজার রহমান তার দায়িত্ব বিধি মোতাবেক হয়নি বলে স্বীকার করে বলেন, কমিটি আমাকে দায়িত্ব দেওয়ার পর আমি হাইকোর্টে রিট করে এবং রিটের আদেশের বলে দায়িত্ব পালন করছি।

অভিযোগের বিষয়ে কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ বজলুর রহমানের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বলেন, কমিটি সরকারী চাকরি বিধি বহির্ভূতভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে দায়িত্ব দিয়েছেন,ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করেছি।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’