সৈয়দপুরে বঙ্গবন্ধু সড়ক যেনো ব্যবসায়ীদের শো-রুম

জাহিদুল হাসান জাহিদ-নীলফামারীর সৈয়দপুরে বঙ্গবন্ধু সড়কের ব্যবসায়ীরা আবারও সড়কের দুই ধার দখল করে নিয়ে সড়কটির ফুটপাত তাদের শো-রুমে পরিনত করছে।ফুটপাত দখলের কারণে বিদ্যালয় গামী ছাত্র ছাত্রী ও সাধারণ পথচারীরা ফুটপাত দিয়ে না হাটতে পেরে সড়কের উপর দিয়ে যাতায়াত করছে বলে অভিযোগ উঠেছে।

২০ জানুয়ারি বঙ্গবন্ধু সড়ক ঘুরে অভিযোগের সত্যতা পাওয়া যায়।দেখগেছে,আবারও ব্যবসায়ীরা সড়কের দুই পাশ দখল করে নিয়ে তাদের মালপত্র সড়কের পাশের ফুটপাতে সাজিয়ে রাখা হয়েছে। ফুটপাতে মালপত্র রাখাতে সাধারণ পথচারী বিদ্যালয় আশা যাওয়া ছাত্র ছাত্রী ফুটপাত দিয়ে না হাটতে পেরে বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে শহরের ব্যস্ততম সড়কের উপর দিয়ে যাতায়াত করতে দেখাযায়।বিশেষ করে বঙ্গবন্ধু সড়ক পাইলট উচ্চ বিদ্যালয়ের মোড়টি ভয়ংকর ভাবে দখল করে মালপত্র রাখা হয়েছে।এতে যে কোনো সময় ঘটতে পারে র্দুঘটনা।অনাকাঙ্খিত ঘটনা ঘটার পূর্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন বলে পথচারীরা আশা প্রকাশ করেন।

উল্লেখ্য,কয়েক মাস পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার উদ্যোগে শহরের ফুটপাত দখল মুক্ত রাখার জন্য প্রচার অভিযান পরিচালনা করা হয়েছিল।সেই সময় মোটামুটি শহরের ফুটপাত দখলমুক্ত ছিলো।নিয়মিত প্রচার অভিযান বন্ধ থাকায় শহরের সড়কের ফুটপাত দখলের প্রবণতা আবারও দেখা দিয়েছে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’