রাষ্ট্রীয় কোষাগার থেকে যুবাদের সম্মানী-জমি দেওয়ার দাবি

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্যদের যথাযথ সম্মানী, শিক্ষার ব্যয় ও জমি দেওয়ার দাবি উঠেছে সংসদে। দেশে ফেরার পর যুবাদের গণসংবর্ধনা এবং রাষ্ট্রীয় কোষাগার থেকে যথোপযুক্ত সম্মানী দেওয়ার দাবি করা হয়।

সোমবার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এসব দাবি জানান গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

তিনি বলেন, অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যত দিন পড়াশোনা করবেন, তত দিন যেন তাদের খরচ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়া হয়।

সুন্দরভাবে জীবনযাপনের জন্য খেলোয়াড়দের জমি দেওয়ার দাবি জানিয়ে এই সংসদ সদস্য বলেন, খেলোয়াড়দের অনেকে আছে, যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যে ছেলেরা বিশ্বব্যাপী আমাদের জন্য এমন সম্মান বয়ে এনেছে, তাদের সরকারের পক্ষ থেকে প্লট বরাদ্দ করা হোক।

তিনি আরো বলেন, বাঙালিরা এগিয়ে যাবে। ১৯৭১ সালে পাকিস্তানকে হারিয়ে স্বাধীনতা লাভ করেছি। এবার ভারতের মত রাষ্ট্রকে হারিয়ে বিশ্বকাপ জিতেছি।

এদিকে মন্ত্রিপরিষদ বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বিশ্বকাপজয়ী যুবারা দেশে আসলে তাদের সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা দেওয়া হবে।

রবিবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রমে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে বাংলাদেশ। এমন জয়ে আনন্দিত পুরো বাংলাদেশ। এখন তাদের দেশে ফেরার অপেক্ষায় জাতি।

বুধবার সকালে ট্রফি নিয়ে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে আকবর বাহিনীর।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’