ডিমলা

ডিমলায় পল্লীশ্রীর ক্যাম্পেইন উপলক্ষে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক মেলা

মোঃ বাদশা সেকেন্দার, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : আজ ১০ মার্চ-২০২০ “প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারী জেলার ডিমলা উপজেলার ৭নং খালিশা চাপানী ইউনিয়নের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সকাল ১০ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত আর্ন্তজাতিক নারী দিবস ও মর্যাদায় গড়ি সমতা ক্যাম্পেই উপলক্ষে জেন্ডার সমতা, যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক মেলা অনুষ্ঠিত হয়।

আয়োজনে-পল্লীশ্রী, নীলফামারী ও সহযোগিতায়-মানুষের জন্য ফাউন্ডেশন,ঢাকা। অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে নারী ও কন্যা শিশুর সুরক্ষা প্রকল্প সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন- মোঃ আতাউর রহমান সরকার, চেয়ারম্যান, ৭নং খালিশা চাপানী ইউ.পি, সভা প্রধান তাইবাতুন নাহার প্রীতি, প্রজেক্ট কো-অর্ডিনেটর, পল্লীশ্রী, প্রধান আলোচ্যক হিসেবে উপস্থিত ছিলেন- ডাঃ নিরঞ্জন রায়, সহকারী সার্জন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,ডিমলা, বিশেষ অথিতি- এসএম মোস্তাফিজুর রহমান, প্রজেক্ট অফিসার, অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে নারী ও কন্যা শিশুর সুরক্ষা প্রকল্প।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- অত্র বিদ্যালয়ের শিক্ষিকা শেফালী বেগম জয়ন্তী রানী ও শিক্ষক- আব্দুল মান্নান এবং কর্মী-মোছাঃ মাসুদা আক্তার পারভীন, লাভলী আক্তার, পারভীন আক্তার, রশিদা আক্তার, হাবিবুর রহমান, দলীয় সদস্য- নুরনাহার বেগম, ফেরদৌসী বেগম প্রমূখ। বক্তারা বলেন- নারী দিবসের মাধ্যমে সকল জনগণকে সচেতন করে জেন্ডার সমতা, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকারের বৈষম্য দুর করতে হবে। আলোচনা শেষে অত্র প্রতিষ্ঠানের ২০ জন ছাত্রীদের নিয়ে জেন্ডার সমতা, যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় তার মধ্যে ৫ জন ছাত্রী বিজয়ী হলে তাদের হাতে পুরষ্ককার তুলে দেওয়া হয়।