ডোমার

ডোমারে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সংবাদ সম্মেলন

নীলফামারীনিউজ, ডোমার অফিস- নীলফামারীর ডোমারে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২০ উদযাপন উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের গত ১০ বছরের অর্জিত সফল কার্যক্রম,বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প,ভবিষ্যত পরিকল্পনা,ভালো অনুশীলন ও ইনোভেশনগুলো একীভূত করে প্রচার-প্রচারনার লক্ষে সংবাদ সম্মেলন করা হয়েছে।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে ডোমার উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের গত ১০ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কাজের বর্ননা দেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান। উন্নয়ন মূলক কর্মকান্ডের মধ্যে রয়েছে অতিদরিদ্্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী খাতে এক হাজার ৫৪৬টি প্রকল্পের মাধ্যমে ৪২ কোটি ২৯লক্ষ ৫৯হাজার ২২০টাকা ব্যায় করা হয়েছে।এর মধ্যে রয়েছে ৬৬টি ইউড্রেন নির্মান, ১৪৬.১মি প্যালাসাডিং নির্মান, ১৫.৩৯মি গাইড ওয়াল নির্মান, ৪৫টি স্যানিটারী ল্যাট্রিন স্থাপন এবং ২৯.০৩মি বাঁশের সাকো নির্মান।

এ ছাড়া টিআর খাতে ৪হাজার ৬৩৯টি প্রকল্পের মাধ্যমে ৮কোটি ১২লাখ ৪৮হাজার ৫৩১টাকা। কাবিটা/কাবিখা খাতে ৭৮২টি প্রকল্পের মাধ্যমে ৪কোটি ৬৪লাখ ৭০হাজার টাকা। সেতু/কালভার্ট-৪৮টি ১৩কোটি ২১লাখ ১১হাজার ৯৯৫টাকা।হেরিং বোনবন্ড (এইচবিবি) রাস্তা-৮টি ৪কোটি ৪৫লাখ ২৫হাজার ২০৫টাকা। দুর্যোগ সহনীয় বাসগৃহ ৩২টি নির্মান কর্মসূচীর মাধ্যমে ৮২লাখ ৭২হাজার ৯৯২টাকা ব্যায় করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার,উপ-সহকারী প্রকৌশলী মোহাইমেনুল হক ও ডোমার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার ফরহাদ হোসেন।সংবাদ সম্মেলনে স্থানীয় প্রিন্ট মিডিয়ার ২০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।