ক্রীড়াঙ্গন

ক্রিকেটারদের অর্থে ১২০০ পরিবার পাচ্ছে খাদ্য সহায়তা

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার দেয়া অর্থে ১২০০ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেয়ার প্রস্তুতি চলছে। ২৬ মার্চ, বৃহস্পপতিবার থেকে তালিকা তৈরি, খাদ্য সহায়তা ক্রয় এবং প্যাকেট তৈরি শুরু হয়েছে। নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার এলাকায় এই খাদ্য সহায়তা দেয়া হবে।

খাদ্য সহায়তার প্রতি প্যাকেটে রয়েছে- পাঁচ কেজি চাল, এক লিটার তেল,  এক কেজি ডাল,  এক কেজি আলু, এক কেজি লবন এবং একটি করে সাবান। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সৌমেন বোস এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে সৌমেন বোস জানান, নড়াইল সদর এবং লোহাগড়া উপজেলায় ১২শ নিন্মবিত্ত পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হবে। এখন তালিকা তৈরির কাজ চলছে। করোনার প্রাদুর্ভাবের কারণে সংকটে পড়া এসব পরিবারের বাড়িতে গিয়ে এসব খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হবে।

তিনি আরো জানান, এমপি মাশরাফি তার নিজস্ব তহবিল থেকে প্রাথমিক পর্যায়ে চিকিৎসক, নার্স এবং সংবাদ মাধ্যমকর্মীদের জন্য ২০০ পিপিই’র ব্যবস্থা করেছেন এবং পরবর্তীতে আরো ৩০০ পিপিই’র ব্যবস্থা করবেন।

এর আগে গত মঙ্গলবার দেশের জাতীয় দলের ২৭ জন ক্রিকেটার তাদের বেতনে ৫০ শতাংশ দান করেন। যার পরিমাণ হয়েছে ৩০ লাখ টাকারও বেশি। তবে করবাবদ বাদ পড়বে ৪ লাখ টাকার বেশি। ফলে, ২৬ লাখ টাকারও বেশি ব্যয় করা হবে করোনা ইস্যুতে।