ডোমার শীর্ষ নিউজ

জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে ডোমার খাদ্য বিভাগের লোকজন

নীলফামারীনিউজ, ডোমার অফিস- করোনা ভাইরাস নিয়ে গোটা পৃথিবীসহ দেশের মানুষ যখন আতংকিত,পৃথিবীর অনেক দেশে চলছে লকডাউন। দেশেও চলছে অঘোষিত লকডাউন। মরন ব্যাধি করোনা থেকে প্রতিকারের একমাত্র পথ নিজেকে ঘড়ে থাকা পদ্ধতি অবলম্বন করেছে গোটা বিশ্ব ঠিক সে সময় খাদ্য সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখতে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করছে ডোমার খাদ্য বিভাগের লোকজন।

শনিবার (৪ এপ্রিল) উপজেলার ৪নং গোডাউনে সরজমিনে গিয়ে দেখা গেছে, ট্রাক ও ট্রলির মাধ্যমে সরকারের বিভিন্ন কর্মসূচীর চালের বস্তা বিভিন্ন ইউনিয়নে সরবরাহ করা হচ্ছে। গোডাউনে কাজ করছে খাদ্য বিভাগের লোকজন।

ডোমার ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা জিয়াউর রহমান বলেন, দেশের হতদরিদ্রদের জন্য সরকারের বিভিন্ন কর্মসূচী রয়েছে। যেমন-জিআর, কাবিখা,হতদরিদ্রদের জন্য ভিজিডি, ভিজিএফ ও খাদ্য বান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি দরের চাল। ওই সব কর্মসূচীর বিপরীতে দেয়া খাদ্য সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। তাই ঝুঁকি নিয়ে কাজ করা। সরকারের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। বর্তমানে দেশের সকল এলাকায় খাদ্য বিভাগের লোকজন ঝুকি নিয়ে কাজ করছেন।

তিনি আরো বলেন, এখানে ২২জন শ্রমিক রয়েছে। জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি ও উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনমের সহায়তায় সকল শ্রমিকদের মাক্স, স্যানিটাইজার ও সাবান পানির ব্যবস্থা করা হয়েছে। মানব জাতীর ক্রান্তিলগ্নে মানব সেবায় কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।