নীলফামারী সদর

৪০০ মানুষের পাশে করোনা ব্রিগেড, উপস্থিত ছিলেন জেলা প্রশাসক

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- করোনাকালীন এই মন্দা সময়ে নীলফামারী সদর উপজেলার বিভিন্ন স্থানে গৃহবন্দী ৪০০ জনের বেশি মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে বর্তমান সময়ের আলোচিত স্বেচ্ছাসেবী সংগঠন করোনা ব্রিগেড নীলফামারী। এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসনের প্রশাসক মোঃ হাফিজুর রহমান। পরবর্তীতে করোনা ব্রিগেড নীলফামারীর একদল তরুণ স্বেচ্ছাসেবী কর্মী নীলফামারীর বিভিন্ন স্থানে নিরাপদ দূরত্ব বজায় রেখে অসহায় মানুষের কাছে ইফতার সামগ্রী পৌঁছে দেয়।

করোনা বিগ্রেডের অব্যাহত এ কর্মসূচির বিষয়ে করোনা ব্রিগেড নীলফামারী এর পরিকল্পনা ও ত্রাণ ব্যবস্থাপক সূজাউদ্দিন খান রনি বলেন,” অনুসন্ধান ও পর্যবেক্ষণের মাধ্যমে আমরা প্রকৃত সাহায্যপ্রার্থী মানুষের তালিকা করে সাহায্য কার্যক্রম চালিয়ে যাবার চেষ্টা করছি। এ ব্যাপারে সবার সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করছি। অন্যদিকে করোনা ব্রিগেড নীলফামারী এর অন্যতম কর্মী, ত্রাণ ব্যবস্থাপক ইশতিয়াক আহমেদ প্রিয়ান বলেন,” প্রকৃত সাহায্য প্রার্থীদের নিকট সাহায্য পৌছানোর চ্যালেঞ্জ নিয়ে আমাদের প্রতিটি সদস্য নিরলস কাজ করে যাচ্ছে”। আমরা সবার সঠিক পরামর্শ ও সহযোগিতা কামনা করছি।

পরিকল্পনা, কৃষি ও অর্থ ব্যবস্থাপক সাব্বির হোসেন বলেন, শুধু সাহায্য উপহার-ই নয় বরং টেকসই ভাবে সংকট মোকাবিলা করতে আমরা কৃষি, টেলিমেডিসিন ও ই- শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখছি। সকলে এগিয়ে এলে আমাদের এসব কার্যক্রম আরো প্রাণ পাবে বলে মনে করছি। সবশেষ মতামতে করোনা ব্রিগেড নীলফামারীর সমন্বায়ক ফিরোজ সোহাগ বলেন, আমরা নিজেদের সাধ্যমত এবং সকলের সহযোগিতায় সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

সমাজের সর্বস্তরের বিত্তবান ব্যক্তি ও গোষ্ঠীকে এগিয়ে আসার আহ্বান করছি। করোনার পাশাপাশি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত নীলফামারী দেখতে পাওয়াই আমাদের লক্ষ্য । সবার সম্মিলিত প্রয়াসই আমাদের এ লক্ষ্যমাত্রা অর্জনে প্রকৃত প্রভাবক হিসেবে কাজ করবে বলে মনে করছি। উল্লেখ্য যে, করোনার শুরু থেকেই নীলফামারীতে জনসচেতনতা বৃদ্ধি, পরিচ্ছন্নতা অভিযান, টেলিমেডিসিন সেবা সহ অদ্যাবধি জনবান্ধব বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে বহুল প্রশংসিত এ সংগঠনটি।