শীর্ষ নিউজ

স্বাস্থ্য অধিদফতরে করোনা নিয়ে কল এসেছে ৫৮ লাখ, টেস্ট হয়েছে পৌণে দুই লাখ

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- দেশে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ২৭ হাজার ৭৭৩ টি ফোন কল এসেছে স্বাস্থ্য অধিদফতরের কাছে। এ পর্যন্ত ৫৮ লাখ ১২ হাজার ৪৭৩টি ফোন কল গ্রহণ করা হয়েছে।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ১২৭৩ জন কোভিড ১৯ এ আক্রান্ত হয়েছেন। মোট কোভিড ১৯ রোগী শনাক্ত হয়েছে ২২২৬৮ জন।

২৪ ঘণ্টা ৪২ টি ল্যাবে পরীক্ষা করা হয়েছে। নতুন করে যোগ হয়েছে সাভারের এনাম মেডিকেল কলেজ। ৮১১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১,৭৫,৪০৮টি।

গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২৮ জনে। এ ছাড়া নতুন করে ২৫৬ জনসহ মোট ৪ হাজার ৩৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

রোববার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু করে। ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়। ১৮মার্চ প্রথম কোন করোনা রোগী মারা যায়।

এদিকে দেশে গত ২৮ এপ্রিল করোনা রোগী শনাক্ত হয় ৫৪৯ জন। এরপর ২৯ এপ্রিল ৬৪১ জন, ৩০ এপ্রিল ৫৬৪ জন, ১ মে ৫৭১ জন, ২রা মে ৫৫২ জন, ৩রা মে ৬৬৫ জন, ৪ঠা মে ৬৮৮, ৫ মে ৭৮৬ জন, ৬ মে ৭৯০ জন, ৭ মে ৭০৬জন, ৮ মে ৭০৯ জন এবং ৯ মে ৬৩৬ জন, ১০ মে ৮৮৭ জন, ১১ মে ১০৩৪ জন, ১২ মে ৯৬৯, ১৩ মে সব্বোর্চ ১ হাজার ১৬২ জন, ১৪ মে ১০৪১, ১৫ মে ১২০২ ও ১৬ মে ৯৩০ জন করোনা রোগী শনাক্ত হয়।