নীলফামারী সদর লীড নিউজ

শিশুদের মাঝে ‘নীলপদ্ম’ শিশু কল্যাণ সংগঠনের ঈদ উপহার বিতরণ

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- নীলফামারীর অসহায় শিশুদের পাশে দাঁড়িয়েছে তরুণদের সংগঠন ‘নীলপদ্ম’ শিশু কল্যাণ সংগঠন। তারা ২০০ শত অসহায় শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণের উদ্যোগ নেয়। গতকাল সোমবার (১৮ মে ২০২০) খেকে নীলফামারী শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় বসবাস করা গরীব, অসহায়, দুঃস্থ শিশুদের বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার বিতরণ কার্যক্রম শুরু হয়।

নীলফামারী কলেজ পাড়ার শিশুপ্রেমী যুবক মোঃ মাসুদ পারভেজ একদল শিশু প্রেমিক তরুণকে সাথে নিয়ে গড়ে তুলেছেন “নীলপদ্ম” শিশু কল্যাণ সংগঠন। মূলতঃ শিশুদের প্রতি পরম মমতাবোধ ও দায়বদ্ধতা থেকেই এই সংগঠনের সৃষ্টি। এরই মধ্যে সংগঠনটির নিজস্ব উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থ শিশুদের মাঝে গত ২৬/০৩/২০২০ইং তারিখ হতে কয়েক ধাপে সুজি, চিনি, গুড়া দুধ, মুড়ি, বিস্কুট, পাউরুটি, সাবান সহ বিভিন্ন সামগ্রী বিতরণ করে।

“নীলপদ্ম” শিশু কল্যাণ সংগঠনের সংগঠক মোঃ মাসুদ পারভেজ জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে খেটে খাওয়া অসহায় মানুষ এখন গৃহবন্ধি, এসময় তাদের মধ্যে দেখা দিয়েছে খাদ্যাভাব।পরিবারের প্রাপ্ত বয়স্করা কোনভাবে ক্ষুধার যন্ত্রণা সহ্য করতে পারলেও সমস্যায় ভুগছে অপ্রাপ্ত বয়স্ক শিশুরা। কেননা তাদের খাদ্যতালিকা বড়দের মত নয়। তাই শিশুদের কথা চিন্তা করেই আমরা কয়েকজন উদ্যমী স্বেচ্ছাসেবকের সমন্বয়ে “নীলপদ্ম” নামে একটি শিশু সংগঠন গড়ে তুলেছি।

আমাদের সংগঠনের সদস্যরা দিন রাত পরিশ্রম করে গরীব, দুঃস্থ, অসহায় পরিবারের শিশুদের মাঝে খাদ্য ও বিভিন্ন শিশু সুলভ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। আমাদের কার্যক্রম পরিচালনায় সাহায্য ও সহযোগিতা করছেন নীলফামারী সহ দেশের বিভিন্ন স্থানের মানবিক মানুষ ও সংস্থা।

তিনি আরো বলেন, আমরা সাধ্যমত উপহার সামগ্রী নিয়ে দুঃস্থ শিশুদের পাশে দাঁড়াচ্ছি। সকলের দোয়া ও সহায়তা পেলে ইনশাআল্লাহ করোনার শেষ মুহূর্ত পর্যন্ত আমরা আমাদের চেষ্টা চালিয়ে যাবো। আমাদের নীলফামারী শহরে অনেক বিত্তবান ব্যক্তি আছেন। তারা সবাই যদি অসহায় প্রাপ্ত বয়স্কদের পাশাপাশি শিশুদের জন্যও তাঁদের সাহায্যের হাত বাড়িয়ে দেন, তাহলে আগামীর এই প্রজন্মগুলোর কচি মুখ হাসিতে ভরে উঠবে।

উল্লেখ্য যে, গত কয়েকদিনে শিশু খাদ্য ও করোনা প্রতিরোধক পরিষ্কারক সামগ্রী বিতরণকালে সংগঠক মাসুদ পারভেজ এর সাথে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোহেল রানা, সবুজবাগ থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ শাইফুল ইসলাম, পল্লব রায়, মোঃ সাগর হোসেন, মোঃ সাজ্জাদ হোসেন, মোঃ লিটন হোসেন, রবি, সাজ্জাদ হোসেন (রাব্বী) প্রমুখ।

ঈদের দিন ২০০ জন অসহায় শিশুর মাঝে একবেলা উন্নতমানের খাবার বিতরণেরও পরিকল্পনা রয়েছে এই সংগঠনের।