নীলফামারী সদর লীড নিউজ

দুঃস্থ মানুষের পাশে নীলফামারী ব্যাচ ’১০

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- প্রাণঘাতী করোনা ভাইরাসকালে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১০ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা। আজ শুক্রবার পাঁচ শতাধিক মানুষের হাতে তুলে দিয়েছেন ইফতার সামগ্রী। ছোট ট্রাকে করে জেলার বিভিন্ন অঞ্চলে ঘুরে ঘুরে বিতরণ করা হয় এসব উপহার সামগ্রী।

ব্যাচ ’১০ এর শিক্ষার্থী প্রিয়ান বলেন, এই দুর্যোগকালীন সময় আমরা চাই সবাই যেন সাধ্যমত অসহায় মানুষদের পাশে দাঁড়ায়। কেননা গরীব মানুষদের এখন তেমন কোন আয় নেই।

নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১০ ব্যাচের শিক্ষার্থীরা জানান, প্রতিবার রোজা এলেই ইফতার পার্টির আয়োজন করা হয়। লক্ষ একটাই, সবাই একত্রে হওয়া, দীর্ঘদিন পর সবার সঙ্গে একটু দেখা হওয়া, আড্ডা দেওয়া। কিন্তু করোনা আসায় এবার সেই ইফতার পার্টি বাতিল করে গরীব অসহায় মানুষদের যেন একটু উপকারে আসা যায় সে ব্যবস্থা করেছি।

ওই ব্যাচের আরেক শিক্ষার্থী মাইদুল ইসলাম মৃদুল বলেন, অফিসের কারণে অনেকদিন থেকে বাসায় যাওয়া হয়নি, ঢাকায় আছি। ইচ্ছে ছিল প্রতিবারের ন্যায় ব্যাচের সব বন্ধুরা একত্রে হব। কিন্তু করোনার কারণে তা আর হল না। তবে ইফতার পার্টি না হলেও সাধ্যমত সাহায্য পাঠিয়ে জেলার অসহায় মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।

আরেক শিক্ষার্থী সঞ্জয় রায় বলেন, আমাদের স্কুলের ২০১০ এর এসএসসি ব্যাচের সবাই যে যার সাধ্য মত টাকা পাঠিয়েছে। তা দিয়েই আমরা অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছি।ভবিষ্যতে দুস্থদের পাশে যেন আরও দাঁড়াতে পারেন, একটু হলেও তাদের মুখে হাসি ফুটানোর ব্যবস্থা করা যায় সেই আশাবাদ ব্যক্ত করেছেন ব্যাচের সকল শিক্ষার্থীরা।