কিশোরগঞ্জে মা ও শিশু মৃত্যুরোধে অবহিতকরণ সভা

খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ নীলফামারীর কিশোরগঞ্জে মা ও শিশু মৃত্যুরোধে প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে বাস্তবায়িত “শো” প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে আরডিআরএস অফিস হল রুমে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ, বাস্তবায়নকারী সংস্থা ল্যাম্ব এই সভার আয়োজন করে। অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার এস.এম মেহেদী হাসান।

উপস্থিত ‍ছিলেন, প্ল্যান ইন্টারন্যাশনাল রংপুর ডিভিশনাল অফিসের কমিউনিকেশনস স্পেশালিষ্ট বিপ্লবী রানী দে রায়। পরে সাংবাদিকবৃন্দ উপজেলার বড়ভিটা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে প্রকল্পের কার্যক্রম সরেজমিনে ঘুরে দেখেন।

বিপ্লবী রানী বলেন, বড়ভিটা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে জুন ১৭ থেকে অক্টোম্বর পর্যন্ত মোট ৩১ টি নিরাপদ প্রসব সম্পন্ন হয়েছে, ৭৩২ জন গর্ভবতী মা প্রসব পূর্ববতী, ৮৬ জন মা প্রসব পরবর্তী স্বাস্থ্য সেবা গ্রহন করেছেন এবং ২জন গর্ভবতী মাকে উন্নত চিকিৎসার জন্য নীলফামারী জেলা সদর ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। ২০১৬ সাল থেকে এ প্রকল্পের অধীনে উপজেলার প্রতিটি স্বাস্থ্য কেন্দ্রে ২ জন করে দক্ষ সিএসবিএ রয়েছেন যারা নিরাপদ প্রসব নিশ্চিত করার জন্য কাজ করছে। অবহিতকরণ সভায় অংশগ্রহন করেন উপজেলার প্রিন্ট মিডিয়ার ১৭জন সাংবাদিক, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও ল্যাম্বের “শো” প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।

Comments

comments

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’