নীলফামারী পৌর এলাকার মধ্য হাড়োয়ায় আগুনে ১৬ ঘর পুড়ে ছাই !

রুদ্র রহমান- নীলফামারী পৌর এলাকার মধ্য হাড়োয়া শালহাটি পাড়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডে চারটি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ঝলসে মারা গেছে গবাদি পশু ও হাঁস-মুরগি। খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের দু’টি ইউনিট ঘটনাস্থলে এসে ওই পাড়ার অন্যান্য পরিবারগুলোকে আগুনের কবল থেকে রক্ষা করে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নীচে বাস করছে।

আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে মৃত জফুর উদ্দীনের ছেলে সর্বস্বহারা সোলেমান আলী অভিযোগ করে বলেন, বুধবার (৫ ডিসেম্বর) দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে তার রান্নাঘর থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। চিৎকারে আশে পাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর শত চেষ্টা করেও ব্যর্থ হয়। ইতোমধ্যে পুড়ে ছাই হয়ে যায় চারটি পরিবারের ১৬টি টিনের ঘর, আসবাবপত্র, ধান-চাল-গম ও নগদ টাকা।

প্রায় তিন ঘন্টা স্থায়ী আগুনে পুড়ে সর্বস্বহারা এসব পরিবারের লোকজন পড়েছে শীতবস্ত্র ও খাবার সংকটে। নেই তাদের মাথা গোজার ঠাঁই। তাদের দিন কাটছে খোলা আকাশের নীচে।

নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ নীলফামারীনিউজকে বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে খাবার ও শীতবস্ত্রের ব্যবস্থা করার জন্য পৌরসভা উদ্যোগ নেয়া হয়েছে।

Comments

comments

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’