হারের চাপে ঘুমের ওষুধ খেলেছিলেন স্মিথ !

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- অ্যাশেজে অ্যাডিলেড টেস্টের চতুর্থ দিন শেষে জয়ের জন্য স্বাগতিক অস্ট্রেলিয়ার দরকার ছিল ৬ উইকেট। অন্যদিকে ইংল্যান্ডের দরকার ছিল ১৭৮ রান। জয়টা ইংলিশদের দিকেই বেশি হেলে ছিল। কারণ তখনই ব্যাটিংয়ে ছিলেন ইংলিশ অধিনায়ক জো রুট। সঙ্গে মঈন আলী ও জনি বেয়ারস্টোর মতো ব্যাটসম্যানরাও তো ছিলেন। পাশাপাশি সঙ্গ দেওয়ার মতো ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রডের মতো অলরাউন্ডাররাও ছিলেন।

ফলে পঞ্চম দিনে হারের শঙ্কায় ছিল অস্ট্রেলিয়া। বেশ চাপ নিয়েই চতুর্থ দিন মাঠ ছাড়ে স্বাগতিকরা। আর এ চাপ কাটাতে রাতে ঘুমের ওষুধ খেয়েছিলেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ।

যদিও পঞ্চম দিনের খেলা শুরুতে রুট ও ক্রিস ওকসকে ফিরিয়ে হ্যাজেলউড ম্যাচ ঘুরিয়ে দেয় অস্ট্রেলিয়ার দিকে। এর পর বিধ্বংসী মিচেল স্টার্কের সামনে দাঁড়াতে পারেননি বাকি ব্যাটসম্যানরা।

ফলে অ্যাডিলেড দিবা-রাত্রির টেস্টটি ১২০ রানে জিতে সিরিজে ২-০ এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

জয়ের পর নিজেই ওষুধ খাওয়ার কথা জানান স্মিথ। তিনি বলেন, রাতে আমাকে ঘুমের ওষুধ খেতে হয়েছিল। সত্যি কথা বলতে কী, আমি বেশ নার্ভাস হয়ে পড়েছিলাম। আসলে এ সবই দলকে নেতৃত্ব দেওয়ার একটা অঙ্গ। মাঝে মাঝে কেউ ভুল সিদ্ধান্ত নিতেই পারে। আমরা নিজেদের অভিজ্ঞতা থেকেই তো শিখি। ’

প্রসঙ্গত, অ্যাডিলেট টেস্টে ইংল্যান্ডকে ফলো অন করানোর সুযোগ পেয়েও করাননি স্মিথ। যা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। ফলে এই টেস্ট হারলে স্মিথকে নিশ্চিতভাবে কাঠগড়ায় তোলা হতো। এই বিষয়টা ভেবেই মূলত টেনশনে ছিলেন স্মিথ।

Comments

comments

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’