ডোমারে পল্লী উন্নয়ন বোর্ডের চেকবই উধাও, হদিস নেই ৩ লাখ টাকার!

নীলফামারীনিউজ, ডোমার অফিস- নীলফামারীর ডোমার উপজেলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের চেকবই খুঁজে পাওয়া যাচ্ছে না। হারানো চেকের পাতার মাধ্যমে ৩ লাখ টাকা ব্যাংক থেকে তুলে নেয়া হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পল্লী জীবিকায়ন প্রকল্পের (২য় পর্যায়ে) ডোমার উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়ের হিসাব রক্ষকের দপ্তর থেকে সোনালী ব্যাংক ডোমার শাখার ৮টি পাতাসহ একটি চেকবই গত রোববার থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

সোনালী ব্যাংক ডোমার শাখায় খোঁজ নিয়ে জানা গেছে হারিয়ে যাওয়া চেকের পাতা ব্যবহার করে একাউন্ড থেকে রোববার সকালে চান্দখানা মসজিদ পাড়া সমিতির নামে ৩লাখ টাকা কে বা কারা উঠিয়ে নিয়ে গেছে।

এ ব্যাপারে ডোমার থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে ওই দপ্তরের কর্মকর্তা/কর্মচারীদের মধ্যে দিনে এবং রাতে দফায় দফায় আলোচনা চললেও ঘটনার ৪দিনেও কোন সুরাহা হয়নী।

অফিসের হিসাব রক্ষক ফজলে খোদা সুজন নীলফামারীনিউজকে বলেন, সমিতির টাকা তোলার জন্য আলমারীতে থাকা ৮ পাতার একখানা চেকবই রোববার দুপুর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিষয়টি দ্রুত উপজেলা প্রকল্প কর্মকর্তা (পজিব) এরমান আলীকে জানাই।

এরপর ব্যাংকে খোঁজ নিয়ে জানতে পারি হারানো চেকের পাতা ব্যবহার করে রোববার সকালে ৩লাখ টাকা কে বা কারা তুলে নিয়ে গেছে। বিষয়টি ডোমার থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) নীলফামারী জেলা প্রকল্পের উপ-পরিচালক আব্দুল হান্নান সরজমিনে ডোমার প্রকল্প কর্মকর্তার কার্যালয় তদন্ত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান,বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে এর বাইরে কিছু বলতে অপরগতা প্রকাশ করেন। জানতে চাইলে উপজেলা প্রকল্প কর্মকর্তা এরমান আলী জানান, চেকবই হারানো ও টাকা তুলে নেয়ার বিষয়ে আলোচনা চলছে। শীঘ্রই সমাধান হবে।

Comments

comments

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’