ডিমলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উৎযাপন

বাদশা সেকেন্দার ভুট্টু, ডিমলা (নীলফামারী) করেসপন্ডেন্ট- ‘জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ’ এবারের এই প্রতিপাদ্যে নীলফামারী ডিমলা উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৮ উৎযাপন করা হয়েছে।

শনিবার (১০ মার্চ) এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে দুর্যোগ প্রস্তুতির একটি বর্ণাঢ্য র‌্যালী পুরো শহর প্রদক্ষিণ করে আবারো পরিষদ মাঠে এসে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন (ভারপ্রাপ্ত) কর্মকর্তা জিয়াউর রহমানের সভাপতিত্বে ও ত্রাণ শাখার উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম’র সঞ্চলনায় আলোচনা সভায় বক্তৃতা করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, সদর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সরকার, উপজেলা পাট কর্মকর্তা মহিবুর রহমান লোহানী, পল্লী দারীদ্র বিমোচন কর্মকর্তা রাজিউর রহমান, বিশ্ব সাহিত্য কেন্দ্রের সংগঠক এম বুলবুল আহম্মেদ বুলু, প্রমুখ।

ডিমলা সিভিল ডিফেন্স ফায়ার সার্ভিস (ভারপ্রাপ্ত) কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকসহ তার সঙ্গীয় ফোর্স মিলে দুর্যোগ মোকাবেলা ও ভূমিকম্পের পর উদ্ধার তৎপরতা এবং যেকোন দুর্যোগ রোধে করনীয় বাস্থব চিত্র ধারণ করে দেখান। এসময় উপজেলার বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন।

সব শেষে আবহাওয়া ও দুর্যোগ মোকাবেলা বিষয়ের উপর কোমলমতি শিশু শিক্ষার্থীরা চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। পল্লীশ্রী রি-কল ২০২১ প্রকল্প সুবসতি ইডকল এর সহযোগিতায় জাতীয় দুর্যোগ দিবসটি উৎযাপন করা হয়।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’