যে বাড়ির মা সচেতন, সে বাড়ির শিশুরা বেশী শিক্ষিত : ডোমারে এমপি মোতাহার

নীলফামারীনিউজ, ডোমার অফিস- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি বলেছেন, যে বাড়ির মা যত বেশী সচেতন, সে বাড়ীর শিশুরা তত বেশী শিক্ষিত শিশুদের পড়ালেখার প্রতি মনোযোগী করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। যাতে কোন শিক্ষার্থী ঝড়ে না পড়ে সে লক্ষে সরকার কাজ করে যাচ্ছে।

সোমবার (১২ মার্চ) সকালে শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে মা সমাবেশ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোতাহার হোসেন অারও বলেন, বর্তমান সরকার বিনামূল্যে বই দিচ্ছেন, শিক্ষার্থীদের শতভাগ উপবৃত্তি প্রদান করা হচ্ছে। মান সম্মত শিক্ষা দানের জন্য বিদ্যালয় গুলোকে উর্দ্ধমূখী করনের পাশাপাশি খেলা ধুলায় মনযোগী করতে প্রতি বছর বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের ব্যাবস্থা করা হয়েছে। এখন শুধু মাদের সচেতন হতে হবে। তাহলেই আগামীতে আমরা একটি সুন্দর ভবিষ্যত রচনা করতে পারবো।

উপজেলা শিক্ষা অফিসের অায়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে ফাতিমা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- নীলফাামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আলম বাবুল ও সাধারন সম্পাদক তোফায়েল আহমেদ।

এতে বক্তব্য রাখেন- ডোমার থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোকছেদ আলী, পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ময়নুল হক মনু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ওছমান গনী, সহকারী পুলিশ সুপার (ডোমার সার্কেল) জয়ব্রত পাল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমীর হোসেন, শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাশেদ মাহমুদ উজ্জ্বল, প্রধান শিক্ষক গোলাম সারোয়ার বাবু প্রমূখ।

সমাবেশে শুরুর আগে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং শেষে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়েরর ৭৮ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’