নীলফামারীর কিশোরগঞ্জে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও অবিভাবক সমাবেশ

খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ (নীলফামারী) করেসপন্ডেন্ট- নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা শহরের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান কিশোরগঞ্জ পাবলিক স্কুলের পিএসসি ও জেএসসিতে এ প্লাস পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা ও অবিভাবক সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিদ্যালয় প্রাঙ্গণে সংবর্ধনা ও অবিভাবক সমাবেশের আয়োজন করা হয়।

স্কুলের সভাপতি আবু হানিফ শেখ জুয়েলের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক কামরুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা কোহিনুর ফেরদৌসী, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা লিয়াকত আলী, কিশোরগঞ্জ কেশবা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম, দৈনিক বায়ান্নর আলো ও নীলফামারীনিউজের কিশোরগঞ্জ উপজেলা প্রতিনিধি ডা.খাদেমুল মোরসালিন শাকীর।

সকাল ১০ টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৫টা পর্যন্ত অবিভাবক সমাবেশ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, ক্রীড়া প্রতিযোগীতার পুরুস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে। পুরুস্কার বিতরণের পর স্কুলের শিক্ষার্থীদের মাধ্যমে পরিবেশন করা শিক্ষা মূলক কয়েকটি নাটিকা, কৌতুক ও মনকারা নৃত্য।

উল্লেখ্য যে, গত বছরের পিএসসি পরীক্ষায় পাবলিক স্কুল থেকে ২৭জন শিক্ষার্থী অংশ নিয়ে শতভাগ এ প্লাস পেয়ে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে। পিএসসি সমাপনি পরীক্ষায় ২৭ জনের মধ্যে ১১জন ট্যালেন্টপুল বৃত্তি ও ৩ জন সাধারণ বৃত্তি পেয়ে কিশোরগঞ্জ পাবলিক স্কুলকে শ্রেষ্ঠত্ব অর্জন করার সুযোগ করে দিয়েছে মেধাবী শিক্ষার্থীরা। অপরদিকে জেএসসিতে ৪৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ পাশ করে এবং ১৪ জন এ প্লাস লাভ করে।

২০১৫ সালের জানুয়ারী মাসে স্কুল প্রতিষ্ঠার পর ৩ শতাধিক শিক্ষার্থী ও ৯জন শিক্ষক কর্মচারী নিয়ে স্কুল গঠন করা হলেও বর্তমানে ৬ শতাধিক শিক্ষার্থী ওই প্রতিষ্ঠানে অধ্যায়নরত। শিক্ষার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতিতে রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের একটি শক্ত অবস্থান।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক কামরুজ্জামান নীলফামারীনিউজকে বলেন, এ বছরে শিক্ষার্থীদেরকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে পাঠদানের উদ্যোগ নেয়া হয়েছে এবং আগামীতে সকল শ্রেণী কক্ষে প্রজেক্টরের মাধ্যমে সকল ক্লাশে পাঠদান করা হবে।

Comments

comments

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’