র‌্যাব-১৩’র অভিযানে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য আটক

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- এইচএসসি পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র সরবরাহের নামে প্রতারণার অভিযোগে এক যুবককে আটক করেছে র‌্যাব-১৩। রবিবার রাতে তাকে সদর উপজেলার জগন্নাথপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

.
র‌্যাব জানায়, ঠাকুরগাঁও সদর উপজেলা জগন্নাথপুর বাঙ্গালীপাড়া এলাকার হামিদুর রহমানের ছেলে সাইফুল ইসলামসহ (১৯) একটি প্রতারক চক্র মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহ করে আসছিল। র‌্যাবের টহল দল গোপন সূত্রের ভিত্তিতে বাঙ্গালীপাড়া এলাকার শামসুল হকের বাড়ির সামনে অভিযান চালায়।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের বেশিরভাগ সদস্য পালিয়ে যায়।র‌্যাব সাইফুল ইসলাম নামে এক যুবককে আটক করে। তাৎক্ষণিক তার দেহ তল্লাশি করে একটি মোবাইল ফোন উদ্ধার করে। মোবাইল ফোনের মেসেঞ্জারের মাধ্যমে মামুন ভাই নামে একটি আইডি থেকে প্রশ্নপত্র ফাঁস ও রেজাল্ট পরিবর্তন করার বিভিন্ন কথোপকথনের বিষয়ে তথ্য পায় র‌্যাব।পরে মোবাইলে কথোপকথনের লেখা প্রিন্ট করে র‌্যাব জানতে পারে, আটককৃত যুবকসহ তার সহযোগীরা বেশকিছু যুবক চলতি এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র সররাহের মাধ্যমে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেয়।

এ ঘটনায় র‌্যাব-১৩ সিপিসি-১ পুলিশ পরিদর্শক রাকিব উর রহমান বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা করেছেন।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। মামলার অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’