ডোমারে বিদ্যুতের ছিঁড়ে পড়া তারে জড়িয়ে স্কুলছাত্রের মৃত্যু, আহত ২

নীলফামারীনিউজ, ডোমার অফিস- নীলফামারীর ডোমার উপজেলায় বাড়ীর পাশে খেলতে গিয়ে বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে সাব্বির হোসেন (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে সুমাইয়া আকতার (১০) ও রুবিনা বেগম (১০) নামের অপর দুই শিশু।

বুধবার (১৬ মে) দুপুরে উপজেলার বামুনিয়া ইউনিয়নের বারবিশা বামুনিয়া কাচারী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা নীলফামারীনিউজকে জানান, সম্প্রতি উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ও শিলা বৃষ্টিতে অন্যান্য ক্ষয়ক্ষতির সাথে বিদ্যুত সঞ্চালন লাইনের ব্যপক ক্ষতি হয়। ওই সময় বামুনিয়া কাচারী বাজার এলাকায় সেচ পাম্প সংযোগের একটি তার ছিড়ে মাটিতে পড়ে থাকে। বুধবার (১৬ মে) দুপুরে ওই এলাকার ২য় শ্রেনীর ৩শিশু খেলতে গিয়ে বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে পড়ে।

পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে সাব্বির হোসেন নামের এক শিশুকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করে।

গুরুতর আহত সুমাইয়া আকতারকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। রুবিনা বেগম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে ডোমার বিদ্যুত বিক্রয় ও বিতরন কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী সাইফুল ইসলাম মন্ডল নীলফামারীনিউজকে জানান, আমরা উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুত সংযোগ পুনঃস্থাপনের কাজ করছি। এজন্য ৩৩ হাজার কেভি লাইনে বিদ্যুত সঞ্চালন করেছি। অাজকে বামুনিয়া এলাকায় আমাদের কোন লাইনম্যান কাজ করতে যায়নি। ধারনা করা হচ্ছে, স্থানীয় কোন লাইনম্যান সেখানে ৪৪০ কেভি লাইনে সংযোগ নিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’