নামি-দামি ব্রান্ডের মোড়কে পণ্য বাজারজাত, নীলফামারীতে আলম প্রোডাক্টকে ৫০ হাজার টাকা জরিমানা

রুদ্র রহমান- নীলফামারীতে নকল পণ্য প্রস্তুতকারী একটি কারখানায় অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার (১০ জুন) বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে জেলা শহরের নিউ বাবুপাড়া এলাকায় অবস্থিত আলম প্রোডাক্ট নামের কারখানায় এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দীর্ঘদিন যাবৎ ফ্যাক্টরির মালিক বাড়িতে অনুমোদনহীন ডিটারজেন্ট পাউডার, পাম্প ওয়েল এবং চিপস তৈরির কারখানা গড়ে তোলেন। সেখানে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন নামি-দামি কোম্পানির মোড়কে ব্যবহার করে বাজারজাত করে আসছিলেন। এমন খবরের ভিত্তিতে রোববার (১০ জুন) বিকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে উৎপাদিত ডিটারজেন্ট পাউডার ও তেল ধ্বংস করে ফেলা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফসানা পারভীন নকল পণ্য তৈরি ও বাজারজাত করার দায়ে কারখানার মালিকে ৫০ টাকা জরিমানা করেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা মার্কেটিং অফিসার এরশাদ আলম খান নীলফামারীনিউজকে জানান, অাগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে নীলফামারী সদর থানার উপ-পরিদর্শক (এসঅাই) মাহবুব আলী, জেলা স্যানিটারি ইন্সপেক্টর গনেশ চন্দ্র রায়, পৌর স্যানিটারি ইন্সপেক্টর মর্তুজা আলী এসময় উপস্থিত ছিলেন।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’