যে কারণে জলঢাকা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটির কার্যক্রম স্থগিত!

বাদশাহ শাহজাহান, ভ্রাম্যমান প্রতিবেদক- নীলফামারীর জলঢাকায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে জলঢাকা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কমিটির সকল কার্যক্রম স্থগিত করেছে জেলা স্বেচ্ছাসেবক লীগ।

রবিবার (২৯ জুলাই) রাতে উপজেলার কৈমারী ইউনিয়নে ইউনিয়ন কমিটির আয়োজনে আলোচনা সভা শেষে এ সিদ্ধান্ত নেন জেলা কমিটি। জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুজ্জামান কামরুল ও সাধারন সম্পাদক দীপক চক্রবর্তী স্বাক্ষরিত স্থগিত পত্রে দেখা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে মর্মে জলঢাকা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কার্যক্রম স্থগিত করে।

অপর দিকে পৌরসভা ও বাকী ইউনিয়নগুলোর কার্যক্রম বহাল রেখেছে জেলা কমিটি। এ বিষয়ে জলঢাকা উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান বাবুর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, যিনি স্থগিত করেছেন তার সাথে কথা বলেন।

উল্লেখ্য, রবিবার উপজেলার কৈমারী ইউনিয়নের তালুকবদী উচ্চ বিদ্যালয়ে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফাকে প্রধান অতিথি করে স্বেচ্ছাসেবকলীগের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের আয়োজন করে ওই ইউনিয়নের নেতাকর্মীরা। সেই অনুষ্ঠানস্থলে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি/সম্পাদকগণও উপস্থিত ছিলেন। অপরদিকে একইদিনে একই জায়গায় সভার আয়োজন করে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ। এ নিয়ে দু’পক্ষের মাঝে দিনভর চলে চরম উত্তেজনা। সভামঞ্চের আশপাশের এলাকায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। পরে অনেকটা বাধ্য হয়েই পিছুটান দিয়ে সভা প্রত্যাহার করে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ। এ কারণেই জেলা নেতৃবৃন্দ বিব্রত বোধ করে কমিটির সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে বলে মনে করছেন স্থানীয় ও তৃণমূলের স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’