নীলফামারীতে পুরস্কার পেলেন উত্তম শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ!

আসাদুজ্জামান সুজন, সিনিয়র নিউজরুম এডিটর- নীলফামারীতে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের আওতায় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উত্তম শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার (৮ আগষ্ট) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে উত্তম পাঁচজন শিক্ষক ও ১০জন শিক্ষার্থী এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী ৪০জনের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

কর্মসুচীতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম।

সঞ্চালনায় ছিলেন হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট নীলফামারীর সহকারী প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমাজ সেবা অধিদপ্তর নীলফামারীর উপ-পরিচালক ইমাম হাসিম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নীলফামারী জেলা কমিটির সভাপতি এ্যাডভোকেট অক্ষ্ময় কুমার রায়, ট্রাস্টের নবাগত সহকারী প্রকল্প পরিচালক শাহ মশিউর রহমান বক্তব্য দেন।

প্রসঙ্গত, উৎসাহ প্রদান এবং মানোন্নয়নের লক্ষ্যে উত্তম শিক্ষক ও শিক্ষার্থী নির্বাচিত করে প্রতি বছর পুরস্কার প্রদান করা হয়ে থাকে। ২০০৩সাল থেকে নীলফামারী জেলায় এই প্রকল্পটি শুরু হয়। প্রকল্পের আওতায় ৩টি গীতা কেন্দ্র, ৫টি বয়স্ক শিক্ষা কেন্দ্র এবং ১৩৬টি প্রাক প্রাথমিক শিক্ষা কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ৪২৮০জন শিক্ষা গ্রহণ করছেন।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’