ফের ক্ষমতায় আসলে প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে: প্রধানমন্ত্রী

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নিজেদেরকে উৎসর্গ করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে আগামিতে ক্ষমতায় আসলে প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে বলেও ঘোষণা দেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সেন্টার অব এক্সিলেন্স প্রকল্পের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্যসেবার কলেবর বাড়ানোসহ চিকিৎসাকে আধুনিকায়ন করতে দেশের প্রথম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণ করছে সরকার। ১ হাজার তিনশ’ কোটিরও বেশি টাকা খরচায় দক্ষিণ কোরিয়ার সহায়তায় বিশেষায়িত ১৩ তলা বিশিষ্ট এ স্থাপনা ২০২১ সালে চালু করা হবে। এর ফলে এক ছাদের নিচেই বছরে ২২ হাজার রোগী সবধরনের স্বাস্থ্য সেবা পাবেন। যা হবে বাংলাদেশে প্রথম।

অনুষ্ঠানের শুরুতেই স্বাস্থ্য খাতে বিভিন্ন উন্নয়ন তুলে ধরেন মন্ত্রণালয় সংশ্লিষ্টরা।

পরে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরই স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌছাতে শুরু করে। এসময় গরীব ও দু:স্থ রোগীদের সেবা নিশ্চিতের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফান্ডে ১০ কোটি টাকা অনুদানের ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’