নীলফামারীর কিশোরগঞ্জে উন্নয়ন মেলার উদ্বোধন

নীলফামারীনিউজ, কিশোরগঞ্জ (নীলফামারী) করেসপন্ডেন্ট- নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (০৪ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ উপজেলা ষ্টেডিয়ামে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়।

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার কর্মসূচীর উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের পর কিশোরগঞ্জ ষ্টেডিয়াম থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এক বিশাল উন্নয়নের র‌্যালী বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উন্নয়ন মেলায় এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কেরামত আলী নান্নু, উপজেলা শিক্ষা অফিসার শরিফা আখতার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোফাখখারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এছরারুল হক, সাধারণ সম্পাদক ও নীলফামারী- ৪ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী জাকির হোসেন বাবুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার হাবিবুর রহমান হাবুল, জনকল্যাণ ফোরামের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান এ টি এম আনিছুর রহমান আনু, সাধারণ সম্পাদক ছাইয়েদ হোসেন সাবুল, উপজেলা নাগরিক কমিটির সভাপতি শরিফুল ইসলাম প্রমূখ।

উন্নয়ন মেলায় উপজেলার সকল দপ্তরের জন্য নির্দিষ্ট ষ্টলে বিভিন্ন কার্যক্রম সম্পর্কে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে আগত দর্শকের মাঝে উন্নয়নের চিত্র তুলে ধরা হয়। অপরদিকে উপজেলা প্রশাসনের নিজস্ব উৎপাদিত বাগানে চাষ করা গ্রিন চা, সুসাদু কফির ষ্টল,বিআরডিবি দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের তৈরী করা বিভিন্ন সুসাদু পিঠার ষ্টলে চাহিদা ছিল চোঁখে পড়ার মত। এছাড়াও যুব উন্নয়নের ষ্টলে শাম্মী হ্যান্ডিক্রাফটের তৈরীকৃত পোশাকের বিপুল চাহিদা লক্ষ্য করা গেছে।

শিক্ষার্থীদের জন্য ভিডিও পাওয়ার পয়েন্টের মাধ্যমে অনেক শিক্ষনীয় তথ্য উপস্থাপন করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। শেষে বিকালে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রথম দিনের কর্মসূচীর সমাপ্তি ঘটে।

মেলার দ্বিতীয় দিনের কর্মসূচীতে রয়েছে সকাল ১০টায় রচনা প্রতিযোগীতা, ১১ থেকে ৩টা পর্যন্ত বিভিন্ন ষ্টলে উন্নয়ন চিত্র প্রদর্শন, বিকাল ৩টায় আলোচনা সভা ও ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। শেষ দিনে দর্শকদের জন্য উন্মুক্ত ভাবে কুইজ প্রতিযোগীতার পর পুরুস্কার বিতরণ করা হবে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’