নীলফামারীতে সপ্তাহব্যাপী বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং উদ্বোধন

আসাদুজ্জামান সুজন, সিনিয়র নিউজরুম এডিটর- নীলফামারীতে ৩৪ বিএনসিসি ব্যাটালিয়নের ব্যাটালিয়ন ক্যাম্পিং (বিসি) প্রশিক্ষণ ক্যাম্পিং-২০১৮ নীলফামারী সরকারী কলেজ মাঠে গত ২৭ অক্টোবর থেকে শুরু হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার (২৯ অক্টোবর) সকালে বেলুন উড়িয়ে ওই প্রশিক্ষণ ক্যাম্পিং এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ৩৪ বিএনসিসি ব্যাটেলিয়নের অ্যাডজুটেন্ট মেজর হারুন অর রশীদ, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিএনসিসিও, পিইউও সহ বিভিন্ন কলেজের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক জাহিদুল ইসলাম জানান, ৩৪ বিএনসিসি ব্যাটালিয়নের ওই ক্যাম্পিং চলবে সাত দিনব্যাপী। আগামী ২ নভেম্বর ক্যাম্পিং শেষ হবে। ক্যাডেটরা সামরিক প্রশিক্ষণের পাশাপাশি খেলাধুলা, বিভিন্ন এক্সট্রা কারিকুলাম ও কো-কারিকুলাম কার্যক্রমে অংশগ্রহণ করবে।

৩৪ বিএনসিসি ব্যাটেলিয়নের অ্যাডজুটেন্ট মেজর হারুন অর রশীদ জানান,  দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার ২৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৯ জন নারী ক্যাডেটসহ ১৯৮ জন ক্যাডেট এতে অংশগ্রহন করেছেন। তিনি বলেন, প্রশিক্ষনে ক্যাডেটদের সামরিক বিষয়সহ মৌলিক চারিত্রিক গুনাবলি ও উৎকর্ষতা বৃদ্ধির জন্য প্রধান্য দেয়া হয়। যাতে করে ক্যাডেরা ভবিষ্যতে আত্মনির্ভরশীল দেশপ্রেমিক নাগরিক হিসেবে দেশ ও জাতির কল্যানে কাজ করতে পারে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’