ঐক্যফ্রন্টের সাথে সংলাপের সূচনা বক্তব্যে কি বললেন প্রধানমন্ত্রী?

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- গণভবনে এই মুহূর্তে চলছে বহু কাঙ্খিত সংলাপ। ক্ষমতাসীন জোট ও বিরোধী জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা আলোচনায় অংশ নিচ্ছেন। বৈঠকের শুরুতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান।

এরপর সূচনা বক্তব্যে তিনি বলেন, আজকে এই অনুষ্ঠানে আপনার এসেছেন গণভবন ও জনগণের ভবনে। এই ভবনে আপনাদেরকে স্বাগত জানাই।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জন্য আর্থসামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। দীর্ঘ সংগ্রামের পথ পাড়ি দিয়ে গণতন্ত্রের যাত্রা এবং উন্নয়নের গতিধারা অব্যাহত রাখার ক্ষেত্রে আজকের দিনটি বিরাট অবদান রাখবে বলে মনে করি।

তিনি বলেন, এই দেশটা আমাদের সকলের। মানুষের ভাগ্যের পরিবর্তন করা দেশকে এগিয়ে নিয়ে যাওয়া এবং দেশের সার্বিক উন্নয়ন এটাই আমাদের মূল লক্ষ্য। আমি এটা বিচারের ভার আপনাদের উপর ছেড়ে দেব। দীর্ঘ নয় বছর ১০ মাস হতে চললো, আমরা এই সময়ের মধ্যে দেশে কত উন্নয়ন করতে পেরেছি সেটা নিশ্চয়ই আপনারা বিবেচনা করে দেখবেন। এটুকু বলতে পারি বাংলাদেশের সাধারণ মানুষ ভালো আছে, তাদের ভাগ্যের পরিবর্তন ঘটছে।

শেখ হাসিনা বলেন, দিনবদলের যে সূচনা করেছিলাম সেই দিন বদল হচ্ছে। এটাকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন করতে হবে। লাখো শহীদের রক্তের বিনিময়ে জাতির পিতার নেতৃত্বে আমরা এ স্বাধীনতা অর্জন করেছি। আজকে সেই স্বাধীনতার সুফল যেন প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌঁছুতে পারে সেটাই আমাদের একমাত্র লক্ষ্যে।

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ।’

‘সব ধরনের ঘটনা আমাদের জানাতে ০১৭১০৪৫৪৩০৬ নাম্বারে কল করুন।’