চীনে ২০ মিলিয়ন ডলারের পণ্য রফতানি করবে ‘নীলসাগর গ্রুপ’

নীলফামারীনিউজ, ডেস্ক রিপোর্ট- চীনের প্রতিষ্ঠান হুবেই ইন্টারন্যাশনাল ইকোনমিক অ্যান্ড টেকনিক্যাল করপোরেশন কোম্পানি লিমিটেডের (এইচআইইটিসি) সঙ্গে দেশের স্বনামধন্য ব্যবসায়িক গোষ্ঠী নীলসাগর গ্রুপ ২০ মিলিয়ন ডলারের রফতানি চুক্তি করেছে।

চুক্তির আওতায় ২০১৯ সাল থেকে নীলসাগর গ্রুপ চীনে বিভিন্ন পণ্য রফতানি করবে।

সম্প্রতি সাংহাইয়ে হুবেই প্রাদেশিক সরকার আয়োজিত বাণিজ্য মন্ত্রণালয় এবং ব্যাংক অব চায়নার যৌথ আয়োজনে ‘হুবেই ডিমান্ড রিলিজ কনফারেন্স অ্যান্ড প্রজেক্ট সাইনিং সেরিমনিতে’ এ চুক্তি হয়।

সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর অনুষ্ঠানে হুবেই ইন্টারন্যাশনাল ইকোনমিক অ্যান্ড টেকনিক্যাল করপোরেশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং নীলসাগর গ্রুপের কনস্ট্রাকশন বিভাগের ব্যবস্থাপনা পরিচালকসহ উভয় প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ব্যক্তি উপস্থিত ছিলেন।

সমঝোতাস্মারক (এমওইউ) থেকে জানা যায়, এ চুক্তির ফলে নীলসাগর গ্রুপ হিমায়িত মাছ, ফল, তৈরি পোশাকসহ বিভিন্ন পণ্য হুবেই ইন্টারন্যাশনাল ইকোনমিক অ্যান্ড টেকনিক্যাল করপোরেশন কোম্পানি লিমিটেডের কাছে রফতানি করবে।

এর আগে সরবরাহকারী প্রতিষ্ঠান নীলসাগর গ্রুপ সমস্ত পণ্য কারখানায় পরীক্ষা এবং ক্রেতাকে মানের সার্টিফিকেশন প্রদান করবে।

এইচআইইটিসি’র সঙ্গে রফতানি চুক্তি বিষয়ে নীলসাগর গ্রুপের কনস্ট্রাকশন বিভাগের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী আতিক হোসেন রাব্বি বলেন, ‘এই রফতানি চুক্তির ফলে বাংলাদেশ তথা নীলসাগর গ্রুপের জন্য নতুন দিগন্ত উন্মোচিত হলো। এর ফলে বৈদেশিক মুদ্রা আয়ে আমরা বিশেষ ভূমিকা রাখতে পারব।’

তিনি আরও বলেন, ‘নীলসাগর রফতানি নির্ভর ব্যবসা করে না। ২০ মিলিয়ন ডলার চুক্তির মাধ্যমে এই সেক্টরে যাত্রা শুরু হচ্ছে। এরই ধারাবাহিকতায় নীলসাগর গ্রুপ ভবিষ্যতে অন্যান্য দেশেও পণ্য রফতানি করবে আশা করছি। এর মধ্যদিয়ে সরকারের রফতানি আয়ের সমৃদ্ধযাত্রায় সম্পৃক্ত হবে।’

‘এই গণমাধ্যমে প্রকাশিত কোন সংবাদ বা তথ্য কপি/পেষ্ট করে প্রকাশ করা কপিরাইট আইনে অবৈধ এবং দন্ডনীয় অপরাধ।’